ভার্চুয়াল মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এবং কালির বাজার ইউনিয়ন এ ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে সাধারন মানুষের মাঝে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।
Covid -19 বা নোভেল করোনা ভাইরাস সারা পৃথিবীতে এক আতংকের নাম।বাংলাদেশ ও তার বাহিরে নয়।যার ভয়াল থাবায় আজ সারা পৃথিবী বিপর্যস্ত। এরই মধ্যে পৃথিবীর বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও দিনের পর দিন সেই আক্রান্তের সংখ্যাটা বেড়েই চলছে।

এই বিশাল সংখ্যক রোগীর সেবা দিতে ডাক্তার বা স্বাস্থ্যকর্মীরা হিমশিম খেতে হচ্ছে প্রতিনিয়ত।অপর দিনে লক ডাউন এর সময়ে সাধারন রোগীরাও চিকিৎসা সেবা নেওয়ার জন্য হসপিটালে যেতে পারছে না। এবং তারা তাদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সেবাটি নিতে পারছে না।তারসাথে সাথে রয়েছে এক অজানা ভয়। দেশের ঠীক এমন পরিস্থিতি তে সরকারী ও বেসরকারী মেডিকেলের শিক্ষার্থীদের সমন্বয়ে বিশেষজ্ঞদের Backup Force হিসাবে Covid Volunteers Bangladesh নামের একটি সংগঠন বাংলাদেশের সাধারন জনগনের মধ্যে ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প করে চিকিৎসা সেবা পৌছে দেওয়া পরিকল্পনা করেছে যাতে করে সাধারন মানুষ যেমন সেবা পেতে পারবে সহজেই তেমনি হসপিটালে রোগীর চাপটাও কমে আসবে।

এই পরিকল্পনার ধারাবাহিকতায় Covid Volunteers Bangladesh এর ভলেন্টিয়ার প্রতিনিধি Comilla Central Medical College এর ৫ম বর্ষের শিক্ষার্থী তানভীর আহমেদ এর হোস্টিং এ পদুয়ার বাজার বিশ্বরোড এবং Comilla Estran Medical College এর ৫ম বর্ষের ছাত্র আলামিন খান এর হোস্টিং এ কালির বাজার ইউনিয়ন এ ভার্চুয়াল মেডিকেল ক্যাম্পটির আয়োজন করা হয়।

শুধু কুমিল্লার পদুয়ার বাজার বা কালির বাজার ইউনিয়ন এ না ঐ দিন ঠীক একই সময়ে সারা দেশের প্রায় ৫০টি জায়গায় এই ভার্চুয়াল মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে ১০০০+ রোগীর মাঝে এই চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার আয়োজন করা হয়েছে।যেখানে অনলাইনে সারাদেশের সম্মানিত প্রায় ১০০জন ডাক্তার অংশগ্রহণ করে। এবং ভবিষ্যৎতে এই রকম আয়েজনে সাধারন মানুষের পাশে থাকবে বলে ডাক্তাররা আশা প্রকাশ করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!